Tuesday, 18 August 2015

আসুন শিখি Microsoft office word part-10 (table:part-2:আরেকভাবে কিভাবে table বানানো যায়, কিভাবে নতুন row, column table এ অ্যাড করা যায়।)

কেমন আছেন সবাই।আশা করি সবাই ভাল আছেন।
আজকে আমরা দেখব কিভাবে আরেকভাবে table বানানো যায়।আর, কিভাবে একটা table এ নতুন column, row add করা যায়।আশা করি সাথে থাকবেন।
***প্রথমে, Microsoft office word খুলুন।

***তারপর, মেনু থেকে table>insert>table….. এ ক্লিক করুন।

***দেখুন, একটি dial up বক্স এসেছে।

***columns এর ঘরে 7 আর, rows এর ঘরে 4 লিখুন।তারপর, ok ক্লিক করুন।

***দেখুন, table হয়ে গেছে।

*******এবার দেখব কিভাবে নতুন column আর row add করা যায়।
***Microsoft word ওপেন করুন।

***তারপর, উপরের নিয়মে বা, আগের টিউন এর নিয়মে একটি table বানান।

***এবার, table এর কোনায় মাউস এর কারসর রেখে drag করে table টি বড় করুন।

***এবার, table এ কিছু লিখুন।

***যদি, আপনি row বাড়াতে চান‌‌, তাহলে যেখানে row বাড়াতে চান, ঠিক তার বাহিরে বামে একবার মাউস ক্লিক করুন।

***এবার, table>insert>rows above এ ক্লিক করুন।

***দেখুন, একটি নতুন row হয়ে গেছে।

***নতুন column অ্যাড করার জন্য যেখানে column অ্যাড করতে চান, ঠিক তার উপরে table এর বাহিরে ক্লিক করুন।

***তারপর, table>insert>columns to the left এ ক্লিক করুন।

***দেখুন, নতুন একটি column অ্যাড হয়ে গেছে।

সবাই ভাল থাকবেন।

No comments:

Post a Comment